হ্যালো বন্ধুরা কেমন আছেন আশা করি সকলে ভালো আছেন। বন্ধুরা বর্তমানে সকল কিছু অনলাইন হয়ে যাচ্ছে, এবং রোবট দিয়ে কাজ করানো হচ্ছে যার কারণে আমরা সকলেই অলস হয়ে যাচ্ছে দিনের পর দিন।

বন্ধুরা আমরা অনেকেই আছি যারা লেখালেখি করতে পছন্দ করি, লেখাটা যেকোন বিষয়ের হতে পারে কিন্তু আমরা অনেকেই আছি যারা মোবাইলে লিখে থাকি যেকোনো বিষয় বা যেকোন নিউজ বা যেকোন সাবজেক্টের উপর। কিন্তু বন্ধুরা আমরা মোবাইলে লিখতে অনেকেই বিরক্ত বোধ করি, বর্তমানের সকল কিছুর রোবট বত্তিক বা মোবাইলে অনেক কাজ করি। আমরা সকলে জানি যে আমরা যদি হাত দিয়ে টাইপ করে লিখি তখন আমরা যে বিষয়ের উপর লিখতে চাই ওই বিষয়টি লিখতে অনেক দেরি হয়ে যাবে। এজন্য আমরা অনেকেই আছি মুখে বললে অটোমেটিক লেখা হয়ে যাবে এমন অ্যাপস গুলো খুজে থাকি।

আসসালামুআলাইকুম বন্ধুরা, আশা করি সবাই ভালো আছেন। এখন থেকে কষ্ট করে হাত দিয়ে টাইপ করার দিন শেষ। আজকের এই পোষ্ট টি আপনারা পড়লে শিখতে পারবেন, মুখে বললে যেকোনো কিছু লেখা হয়ে যাবে। অর্থাৎ আপনি যেটি উচ্চারণ করতে চান অথবা আপনি যেটি লিখতে চান তা মুখে বলবেন এবং আপনার মোবাইলে ওই লেখাটি অটোমেটিক লেখা হয়ে যাবে। বন্ধুদের জন্য আপনাদের একটি অ্যাপ্লিকেশনের প্রয়োজন হবে। অ্যাপ্লিকেশনটি আপনারা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নেবেন। ডাউনলোড করা হয়ে গেলে আপনারা একটি ওপেন করবেন।

মুখে বলুন লেখা হয়ে যাবে

অ্যাপ্লিকেশনটি ডাউনলোড হয়ে গেলে ওপেন করুন এবং কিছু পারমিশন দিতে বলবে আপনারা সকল পারমিশন দিয়ে দিবেন। তারপর আপনি দেখতে পাবেন যে ভয়েস টু টেক্সট এর অপশন। এখন আপনারা ভয়েসের আইকনে ক্লিক করে খুব সহজে মুখে যেটা বলবেন সেটা লেখা হয়ে যাবে। এখন আপনারা চাইলে যেকোন নোটপ্যাডে গিয়ে ট্রাই করতে পারবেন অথবা আপনারা যদি মেসেঞ্জারে ফেসবুকে অথবা হোয়াটসঅ্যাপে যদি কারো সাথে চ্যাট করে থাকেন তখন কাউকে কোন মেসেজ দিলে আপনি খুব সহজে মুখে বলে মেসেজ পাঠাতে পারবেন। আশা করি আপনারা আজকের এই বিষয়টি বুঝতে পারছেন। এখন থেকে আপনারা খুব সহজেই মুখে বলে যে কাউকে টেক্সট পাঠাতে পারবেন। ধন্যবাদ সকলকে।

Leave a Reply

Your email address will not be published.